নতুন

[getBreaking results="10" label="recent"]

গ্রন্থগত ওয়েবসাইটের সূচনা হল। আপনাকে স্বাগতম

গ্রন্থগত ওয়েবসাইটে স্বাগতম

আজ ০১ জানুয়ারি ২০১৮ তারিখ সন্ধ্যা ৮.২০ মিনিটে 'গ্রন্থগত' ওয়েবসাইটের যাত্রা শুরু হল। বইয়ের আলোচনা সমালোচনা বিষয়ে বাংলা এই ওয়েবসাইটে সকলকে স্বাগতম। বই পড়তে আমরা সবাই ভালোবাসি। পছন্দের বা অপছন্দের বই সম্পর্কে অন্যকে আমাদের ব্যক্তিগত অনুভূতি জানাতে চাই। নিজের পড়া বইটি সম্পর্কে আরও বেশি মানুষকে জানানোর যে আনন্দ তার উৎসাহ আমরা প্রত্যেকেই উপভোগ করি। একান্তে পাঠ করা বই, পত্রিকা, কবিতা, গল্প, উপন্যাস, নাটক, প্রবন্ধ, নিবন্ধ ইত্যাদি সম্পর্কে অন্যকে জানানোর যে মানবীয় বোধ, তাকে সকলের মাঝে ছড়িয়ে দিতেই গ্রন্থগত ওয়েবসাইটের প্রকাশ।

প্রচলিত একটি ধারণা এই যে, নতুন প্রজন্ম বই পড়তে আগ্রহী নয়। আমরা এই সামাজিক সিদ্ধান্তের বিপরীত অবস্থানে নিজেদের মনোভঙ্গি প্রকাশ করছি। আমরা মনে করি নতুন প্রজন্মের বই না পড়ার কারণ আমরা বড়রা। আমরা তাদের সামনে বয়স উপযোগী বই উপস্থাপন করতে পারছি না। আমরা নিজেরা বই পড়িনা, বইয়ের সাথে আমাদের নিজেদের কোন সংশ্রব নেই আর তাই আমাদের পরবর্তী প্রজন্ম বই পড়া যে একটি আনন্দের কাজ তা অনুভব করতে পারছে না। গ্রন্থগত ওয়েবসাইট মনে করে যদি তরুণদের সামনে তাদের পছন্দের বই উপস্থাপন করা যায়, তাহলে তারা বই পড়বে। আগ্রহের বিষয়ের বই সামনে পেলে সকলেই বই পড়তে চাইবে। পাঠক হিসেবে সে নবজন্ম লাভ করবে।

পাঠ কার্যক্রম প্রসারের মাধ্যমে নতুন পাঠক তৈরির যে স্বপ্ন আমরা দেখি, তার বাস্তবায়ন বাংলাদেশকে একটি জ্ঞানভিত্তিক রাষ্ট্রে পরিণত করবে বলে 'গ্রন্থগত' ওয়েবসাইট বিশ্বাস করে। আমাদের এই স্বপ্ন বিকাশে আপনার সদিচ্ছা, ভালবাসা, উৎসাহ আমরা প্রত্যাশা করি।

'গ্রন্থগত' ওয়েবসাইটে বইপ্রেমী সকলকে পুনরায় স্বাগতম জানাই। আশা করি এই ওয়েবসাইট ভ্রমণ আপনাকে বইয়ের আলোয় উদ্দীপিত করবে।

ধন্যবাদ
গ্রন্থগত ওয়েবসাইটের লোগো
নবীনতর পূর্বতন